ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

তৃণমূলের প্রচার জমে উঠল কাঁচা বাদামের সুরে

সামাজিক যোগাযোগমাধ্যমের বদৌলতে ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের দুবরাজপুর থেকে গোটা রাজ্যসহ বাংলাদেশে ভাইরাল ‘কাঁচা বাদাম’ গানটি। বাদাম বিক্রির সময় নতুন সুর তুলে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছেন দুবরাজপুরের ভুবন বাদ্যকর। তিনি এখন সবার ‘বাদামকাকু’। এই গায়কই এবার এলেন কলকাতায়। আর পুরভোটের আগে তৃণমূলের প্রচার জমে উঠল কাঁচা বাদামের সুরে।


শনিবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় রবীন্দ্র সরোবর এলাকায় ভুবন বাদ্যকরের সঙ্গে আড্ডা জমালেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। সেখানে একটি চায়ের দোকানে জমে উঠলো আড্ডা। তার হাতে সাহায্যের অর্থস্বরূপ ২০ হাজার টাকা তুলে দিলেন মদন মিত্র।


‘আমার কাছে নাইকো বুবু ভাজা বাদাম/আমার কাছে আছে শুধু কাঁচা বাদাম…।’ সামাজিক যোগাযোগমাধ্যমে এখন সবচেয়ে বেশি জনপ্রিয় এই দুই লাইন। ফেসবুক হোক কিংবা রিলস – সর্বত্র কান পাতলে শোনা যাচ্ছে ভুবন বাদ্যকরের গান। বীরভূমের কুড়ালজুড়ির বাড়িতে এখন মানুষের ঢল। জনপ্রিয় ইউটিউবার স্যান্ডি সাহা আগেই দেখা করেছেন ভুবন বাদ্যকরের সঙ্গে। তার গানের জনপ্রিয়তা যতো বেড়েছে, ততই তার দিকে হাত বাড়িয়ে দিয়েছেন আরও বেশি বেশি মানুষ। সদ্যই বার্নপুরের একঝাঁক তরুণ-তরুণী ভুবন বাদ্যকরের হাতে তুলে দিয়েছেন পিয়ানো। বাদ্যযন্ত্র পেয়ে আবেগে আপ্লুত ভুবন বাবু জানিয়েছেন, তিনি গায়কই হতে চান।


এরপর ভুবন বাদ্যকারের যাত্রা ছিল বীরভূম থেকে কলকাতা। শনিবার সকালে তিনি কলকাতায় এসে প্রথমে ১৪নং ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অমল চক্রবর্তীর হয়ে প্রচার করেন। রাস্তায় নেমে গান শোনান, প্রার্থীর সঙ্গে পায়ে পা মেলান, নিজের ভাইরাল গানটি নিজের গলায় গেয়েছেন। এমন একজন প্রান্তিক শিল্পীকে কলকাতার মানুষের সঙ্গে পরিচিত করানোর লক্ষ্যেই তাকে ডেকে আনা বলে জানিয়েছেন প্রার্থী অমল চক্রবর্তী। দুপুরের এই প্রচারের পর সন্ধে নাগাদ ‘কাঁচা বাদাম’ খ্যাত ভুবন বাদ্যকরকে দেখা গেল রবীন্দ্র সরোবরের চায়ের দোকান। তার সঙ্গে আড্ডায় মজলেন মদন মিত্র। সেখানেই মাইক্রোফোন নিয়ে নিজের গান ধরলেন ভুবনবাবু, পরে তাতে গলা মেলালেন জনপ্রিয় বিধায়কও।


এই চায়ের দোকানটিরও আলাদা বিশেষত্ব রয়েছে। চকলেট চা থেকে শুরু করে দেশবিদেশের রকমারি স্বাদের চা নিজে হাতে বানান দোকানের মালিক বিজয় শীল। সে অর্থে তিনিও বেশ জনপ্রিয়। তাই দুই সাধারণ অথচ জনপ্রিয় মানুষকে একজায়গায় এনে মদন মিত্র কার্যত তাদের গুরুত্ব বোঝালেন।

ads

Our Facebook Page